ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪

দশকসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি

আইসিসির দশকসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। দর্শক আর বিশেষজ্ঞদের ভোটে ‘স্যার গারফিল্ড সোবার্স দশকসেরা ক্রিকেটার অ্যাওয়ার্ডও’ জয় করেছেন তিনি। বিভিন্ন ক্যাটাগরিতে দেওয়া পুরস্কারগুলোর মধ্যে কোহলি নিজেকে আলাদাভাবে চিনতে পারবেন নিজেকে। আইসিসির টি-টোয়েন্টি, ওয়ানডে আর টেস্ট তিন ফরম্যাটের দশক সেরা দলেই জায়গা করে নিয়েছেন তিনি। তবে বর্তমানে ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক হলেও মাহেন্দ্র সিং ধোনির কাছে একটি জায়গায় তিনি পিছিয়ে গেছেন। দশকসেরা ওয়ানডে আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক কোহলি নয়, নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিই। তবে টেস্টে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন কোহলি। তিনটি দলের অধিনায়কই নির্বাচিত হয় ভারতীয়রা।


দশকসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। আর টি-টোয়েন্টি দশকসেরা হয়েছেন আফগানিস্তান লেগ স্পিনার রশিদ খান।


ইংল্যান্ডের ইয়ান বেলকে ভুলভাবে আউট দিলে তাকে ক্রিজে ডেকে আনার ঘটনায় ধোনি স্প্রিট অব দ্য ক্রিকেট অ্যাওয়ার্ডও জয় করেন। দশকসেরা ওয়ানডে দলে অলরাউন্ডার হিসেবে জায়গা পান বাংলাদেশের সাকিব আল হাসানও। তবে পাকিস্তান দলের কেউই কোনো ফরম্যাটের দশকসেরা দলে জায়গা পাননি।

ads

Our Facebook Page